রবিবার, ১৯ মে ২০২৪, ০২:২২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
স্বেচ্ছাসেবক লীগের র‌্যালি থেকে ফেরার পথে ছুরিকাঘাতে কিশোর নিহত দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় চরম তাপপ্রবাহ আসন্ন বিপদের ইঙ্গিত দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থী বেড়েছে ৩ গুণ, ঋণগ্রস্ত এক-চতুর্থাংশ: টিআইবি সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণসহ গ্রেপ্তার শহীদ ২ দিনের রিমান্ডে ‘গ্লোবাল ডিসরাপ্টর্স’ তালিকায় দীপিকা, স্ত্রীর সাফল্যে উচ্ছ্বসিত রণবীর খরচ বাঁচাতে গিয়ে দেশের ক্ষতি করবেন না: প্রধানমন্ত্রী জেরুসালেম-রিয়াদের মধ্যে স্বাভাবিককরণ চুক্তির মধ্যস্থতায় সৌদি বাইডেনের সহযোগী ‘ইসরাইলকে ফিলিস্তিন থেকে বের করে দাও’ এসএমই মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী ইরান ২ সপ্তাহের মধ্যে পরমাণু অস্ত্র বানাতে পারবে!
হাসপাতাল থেকে চুরির ৮ দিন পর শিশু তাইয়্যিবাকে উদ্ধার

হাসপাতাল থেকে চুরির ৮ দিন পর শিশু তাইয়্যিবাকে উদ্ধার

স্বদেশ ডেস্ক:

নাটোরে হাসপাতাল থেকে চুরি যাওয়ার আটদিন পর দুই মাস বয়সী শিশু তাইয়্যিবাকে উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারের পর শিশুটিকে তার মা-বাবার কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে। এ ঘটনায় শিশুটিকে চুরি করা নারী শাকিলাকে গ্রেপ্তার করা হয়েছে। এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা।

যেভাবে চুরি হয় তাইয়্যিবা

গত ২৩ ডিসেম্বর মা সীমা খাতুন নিজের চিকিৎসার জন্য শিশু তাইয়্যিবাকে সঙ্গে নিয়ে গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান। সেদিন অজ্ঞাত এক নারী কৌশলে শিশুটিকে কোলে নিয়ে তার মাকে হাসপাতালের আউটডোরে যেতে বলে। সীমা খাতুন সরল বিশ্বাসে আউটডোরে গেলে ওই নারী তাইয়্যিবাকে নিয়ে চলে যান। পরে সন্তানকে আর খুঁজে পাননি সীমা।

সেদিনই তাইয়্যিবার বাবা তফিজ উদ্দিন গুরুদাসপুর থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, ঘটনার দিন থেকেই তাইয়্যিবাকে উদ্ধারে পুলিশ তল্লাশি কার্যক্রম শুরু করে। নাটোরের পুলিশ এবং গোয়েন্দাদের মিলিতভাবে চারটি দল যৌথভাবে এই উদ্ধার কর্মকাণ্ডে অংশ নেয়।

পুলিশ জানায়, অভিযোগ পাওয়ার পর তদন্তের অংশ হিসেবে গুরুদাসপুর স্বাস্থ্য কমপ্লেক্স ও গুরুদাসপুর থানার সব সিসিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে বিশ্লেষণ করা হয়। সেখান থেকে পাওয়া তথ্য এবং আধুনিক প্রযুক্তির মাধ্যমে পাওয়া তথ্য যাচাই-বাছাই করে অভিযান চালায় পুলিশ। আজ বৃহস্পতিবার ভোর রাতে নাটোর জেলার বড়াইগ্রাম থানার কালিকাপুর গ্রাম থেকে তাইয়্যিবাকে উদ্ধার করে পুলিশ।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, যে নারী তাইয়্যিবাকে চুরি করেন, তারও একটা সন্তান জন্ম নেয় দুমাস আগে। কিন্তু সন্তান হওয়া নিয়ে স্বামীর অশান্তির কারণে তিনি শিশুটিকে আরেক পরিবারে দত্তক দেন। পরে আবার সন্তান না থাকা নিয়ে ওই নারীকে চাপ দেন তার স্বামী। এ কারণেই তিনি হাসপাতালে গিয়ে তাইয়্যিবাকে চুরি করেন।

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত শাকিলা বলেন, তার দ্বিতীয় স্বামীর নাম সাইদুল। তিনি একজন ট্রাকচালক। মাস দুয়েক আগে তার একটি মেয়ে সন্তানের জন্ম হয়। সে সময় স্বামী তাকে ভরণপোষণ না দেওয়ায় অভাবী শাকিলা নিঃসন্তান একটি এনজিও পরিবারে সন্তানকে দত্তক দেন। কিছুদিন পরে সাইদুল দত্তক দেওয়া সন্তানকে ফিরে পেতে তার ওপর নির্যাতন শুরু করেন। এ কারণে তিনি যে কোনোভাবে একটি শিশু সংগ্রহের সিদ্ধান্ত নেন। তারই পরিপ্রেক্ষিতে গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে কৌশলে শিশু তাইয়্যিবাকে চুরি করেন।

লিটন কুমার সাহা বলেন, পুলিশের কাছে বাচ্চা চুরির কথা স্বীকারের পর শাকিলাকে গ্রেপ্তার করা হয়। তাকে নাটোর জেলা কারাগারে পাঠানো হয়েছে।

শিশু তাইয়্যিবাকে তার বাবা-মার কাছে ফিরিয়ে দেওয়ার বিয়ষটি নিশ্চিত করেছেন গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877